তুষখালী কলেজের নতুন নামকরণ ‘তুষখালী মহিউদ্দিন মহারাজ কলেজ’

অনলাইন ডেস্ক: বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক উচ্চ শিক্ষা বিভাগের উপ-সচিব (অতিরিক্ত দায়িত্ব) মোহাম্মদ আবু নাসের বেগ স্বাক্ষরিত এক পত্রে কলেজের নতুন নামকরণের অনুমোদন দেওয়া হয়।

 

পত্রে উল্লেখ করা হয়, বরিশাল মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড এর চেয়ারম্যানের সুপারিশের আলোকে পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলাধীন তুষখালী কলেজ এর নাম পরিবর্তন করে তুষখালী মহিউদ্দিন মহারাজ কলেজ নামে নামকরণে নির্দেশক্রমে মন্ত্রণালয়ের সম্মতি জ্ঞাপন করা হলো। তুষখালী কলেজ এর নাম পরিবর্তিত হয়ে কলেজটির নতুন নামকরণ তুষখালী মহিউদ্দিন মহারাজ কলেজ হওয়ায় কলেজটির প্রতিষ্ঠাতা সভাপতি ভান্ডারিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ভান্ডারিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মিরাজুল ইসলামসহ সংশ্লিষ্ট সবাইকে প্রাণঢালা অভিনন্দন শুভেচ্ছা জানিয়েছেন।

উল্লেখ্য, মো. মহিউদ্দিন মহারাজ পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার তেলিখালী ইউনিয়নের বার বার নির্বাচিত চেয়ারম্যান এবং সরকারের স্বর্ণপদকপ্রাপ্ত চেয়ারম্যান মরহুম আলহাজ্ব শাহাদাৎ হোসাইন এর ছেলে। তিনি প্রথম নির্বাচিত পিরোজপুর জেলা পরিষদের চেয়ারম্যান। এছাড়া তিনি পিরোজপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। তুষখালী কলেজের (বর্তমান নতুন নামকরণ হওয়া তুষখালী মহিউদ্দিন মহারাজ কলেজ) এর প্রতিষ্ঠাতা মো. মিরাজুল ইসলাম তার (মহিউদ্দিন মহারাজ) ছোট ভাই