ভান্ডারিয়ায় করোনা ভাইরাস সংক্রমন নিম্নমুখী; হাসপাতালে টিকা নিতে ভিড়

ভান্ডারিয়া প্রতিনিধি :

পিরোজপুরের ভান্ডারিয়ায় করোনা ভাইরাস সংক্রমনের হার নিম্নমুখীতে পৌছেছে। ফলে করোনা ভাইরাস প্রতিশোধকে টিকা নিতে চাহিদা বাড়ছে। কারনে টিকা নিতে আগ্রহী ব্যক্তিরা উপজেলা হাসপাতালে প্রতিনিয়ত ভিড় জমাচ্ছেন।

জানা গেছে, উপজেলা হাসপাতালে বৃহস্পতিবার (২৬ আগস্ট) বিকেল পর্যন্ত, গত ১০ দিনের রিপোর্ট পর্যালোচনা করে দেখা যায়, প্রতিদিন ১৫ থেকে ২০ জন করোনা টেষ্ট করতে আসা রোগীর মধ্যে মাত্র থেকে জন করোনা পজেটিভ শনাক্ত হয়। যা পূর্বের তুলনার চেয়ে খুবই কম আক্রান্ত হচ্ছে। মানুষ আগের চেয়ে অনেক সচেতন হয়েছে। তাই টিকা গ্রহনকারী সুফল ভোগিরা নিজ উদ্যোগেই বাহির থেকে রেজিস্ট্রেশন করে পরিবার এবং তার স্বজনদের নিয়ে টিকা দিতে আসছে আর এতে হাসহাতালে দীর্ঘ লাইন পড়ছে।

বিষয়ে ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ননী গোপাল রায় জানান, সকলের আন্তরিক প্রচেষ্টা গণসচেতনতার ফলে বর্তমানে করোনা শনাক্তের হার অনেক কমে আসছে। তিনি আরো বলেন, ২য় দফায় সিনেফার্মার ভেরিসেল টিকার প্রথম ডোজ গ্রহনকারীদের ২য় ডোজ দেয়ার মত টিকা আমাদের মজুদ রয়েছে। তবে, প্রথম দফার দ্বিতিয় ডোজে বাদ পরা ৫১১ জনের টিকা সংগ্রেহের জন্য আমাদের চেষ্টা অব্যহত আছে। তা ছাড়া, টিকা গ্রহনের জন্য বর্তমানে উপজেলায় নতুন করে রেজিস্ট্রেশন করেছেন প্রায় ২৭ হাজার মানুষ।